লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় নিজ বাড়ির পাশে এক কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার করা করেছে। রোববার ভোরে উপজেলার সোনাপুর ইউনিয়নের রাখালিয়ার চরবগা গ্রাম থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহত মো. বিপ্লব (১৮) একই এলাকার এলাইবক্স হাজিবাড়ির প্রতিবন্ধী সবুজ মিয়ার ছেলে।

নিহত বিপ্লবের মা বিলকিস জানান, বিপ্লব দালালবাজার এলাকার এক লোকের সঙ্গে ট্রাকের হেলপারের কাজ করতেন। মাঝে মধ্যে ছেলে বাড়িতে রাতযাপন করত। তবে শনিবার রাতে ছেলে বাড়িতে ছিল না।

রোববার ভোরে বাড়ির দীঘির পাড়ে সবার অগোচরে গাছের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে। ভোরে দুই নারী ফজরের নামাজের সময় ওজু করতে গিয়ে ছেলের লাশ দেখতে পেয়ে চিৎকার দেন। এর পর বিষয়টি পরিবারের লোকজন জানতে পারেন।

জানা যায়, তিন বোন ও এক ভাইয়ের মধ্যে ছিলেন বিপ্লব সবার বড়। বিপ্লব বিভিন্ন সময় অপরাধে লিপ্ত থাকত। বাড়িতে তেমন আসত না। তার অপরাধের জন্য একাধিকবার জরিমানা গুনতে হয়েছে তার প্রতিবন্ধী বাবাকে।

পরিবার সূত্র জানায়, বিপ্লব বিয়ে করেনি। তবে এক মেয়ের সঙ্গে তার সম্পর্ক ছিল বলে ছোট বোন জানান। তবে কী কারণে বিপ্লব আত্মহত্যা করেছে। এ বিষয়ে পরিবার কিছুই বলতে পারেনি।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রায়পুরের সোনাপুর ইউপি সদস্য কাজী মো. আবুল হাসান। রায়পুর থানার ওসি শিপন বড়ুয়া জানান, সকালে ঘটনা জানতে পেরে লাশ আনতে গেলে জনপ্রতিনিধি ও পরিবারের অনুরোধ রেখে আসা হয়। এ ঘটনায় ইউডি মামলা হয়েছে।

 

 

কলমকথা/ বিথী